লক্ষ্মীপুরে চুরির অভিযোগে কিশোরকে নির্যাতন, গ্রেপ্তার ২

লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর সদর উপজেলায় চুরির অভিযোগে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে এক কিশোরকে (১৫) নির্যাতন করা হয়েছে। এই ঘটনায় আজ সোমবার সন্ধ্যায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন স্থানীয় চামড়ার দোকানদার রাশেদ হোসেন (৩০) ও তাঁর সহযোগী ইসমাইল হোসেন (২৮)। এর আগে বিকেলে ওই কিশোরের নানি সদর থানায় মামলা করেন। এতে চারজনকে আসামি করা হয়।

আহত কিশোরকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ঝাড়ু ও জুতা গলায় পরিয়ে কিশোরকে এলাকায় ঘোরানোর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। গত শনিবার বিকেলে লক্ষ্মীপুর পৌর শহরের ২ নম্বর ওয়ার্ডে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে মারধর করা হয় কিশোরকে। এ সময় তার গলায় ঝাড়ু ও জুতার মালা পরিয়ে ছবি তোলা হয়।

ওই কিশোর বলেন, ছয় মাস ধরে তিনি স্থানীয় রাশেদের চামড়ার দোকানে কাজ করে আসছেন। মাসিক বেতন না দেওয়ায় মালিকের অজান্তে নিজের পাওনা টাকা নিয়ে নেন।

গ্রেপ্তার দোকানমালিক রাশেদ হোসেন বলেন, দোকান থেকে টাকা চুরি করায় তাকে শাস্তি হিসেবে ঝাড়ু ও জুতার মালা পরানো হয়। পরে সালিস বৈঠকে স্থানীয় লোকজন ওই কিশোরকে ৩০ হাজার টাকা জরিমানা করে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান বলেন, এ ঘটনায় নির্যাতনের অভিযোগে মামলা হয়েছে। জড়িত থাকার অভিযোগে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।