মানিকগঞ্জে নিজ বাসায় নারীকে শ্বাসরোধে হত্যা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মানিকগঞ্জ শহরে নিজ বাসায় মাহমুদা বেগম (৪৫) নামের এক নারীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। শহরের দক্ষিণ সেওতা এলাকায় আজ বুধবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে।

মাহমুদা ওই এলাকার পাঁচতলা একটি ভবনের দোতলায় পরিবারের সঙ্গে থাকতেন। তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও নিহত নারীর পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টার দিকে কয়েকজন দুর্বৃত্ত দোতলার ওই বাসায় ঢোকেন। এ সময় মাহমুদার মেয়ে জ্যোতি আক্তারকে হাত-মুখ বেঁধে একটি কক্ষে আটকে রাখা হয়। পরে পাশের কক্ষে মাহমুদা বেগমকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনার সময় মাহমুদার স্বামী জহিরুল ইসলাম বাসার ছাদে কবুতরকে খাবার দিচ্ছিলেন। কিছুক্ষণ পর তিনি ফ্ল্যাটে ঢুকে স্ত্রীকে মৃত অবস্থায় দেখতে পান। পরে মাহমুদাকে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে দুপুরে সাড়ে ১২টার দিকে পুলিশ সুপার রিফাত রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ছাড়া অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হাফিজুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামানসহ অন্য পুলিশ সদস্যরাও সেখানে যান।

নিহত নারীর মেয়ে জ্যোতি আক্তার বলেন, তিনজন অজ্ঞাত ব্যক্তি ঘরে ঢুকেই তাঁর হাত-মুখ বেঁধে ফেলে। পরে তাঁকে একটি কক্ষে আটকে রাখা হয়। একটু পর তিনি মায়ের চিৎকার শুনতে পান। পরে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, ওই নারীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলে রশি পাওয়া গেছে। খুনিরাই রশিটি নিয়ে এসেছিল। এ কারণে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে। তবে আরও তদন্ত ছাড়া হত্যাকাণ্ডের রহস্য সম্পর্কে নিশ্চিতভাবে কিছু বলা যাবে না।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান প্রথম আলোকে বলেন, ময়নাতদন্তের জন্য নিহত নারীর লাশ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।