কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছা্ত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী বহিষ্কৃত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ও দৈনিক বিজনেস বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজীব বণিককে মারধরের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ দুই ছাত্রকে পৃথক মেয়াদে শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরেক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় আরও একজনকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু তাহেরের সই করা পৃথক আদেশে আজ বুধবার এসব সিদ্ধান্তের কথা জানানো হয়। সাংবাদিক মারধরের ঘটনায় হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র রাজু আহমেদকে তিন মাসের জন্য বহিষ্কার করা হয়। তিনি শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের কর্মী। আর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপসমাজসেবা সম্পাদক ও একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র মুনতাসির হৃদয়কে দুই মাসের জন্য বহিষ্কার করা হয়। এ ছাড়া ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিরাজ খলিফাকে শৃঙ্খলাভঙ্গের জন্য সতর্ক করা হয়েছে।

গত ৪ জানুয়ারি রাতে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে হামলার শিকার হন সাংবাদিক সজীব বণিক। এই ঘটনায় পরদিন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু তাহের বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন ও শৃঙ্খলাবিষয়ক কমিটির প্রতিবেদনের আলোকে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

অন্যদিকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র মো. রুবেলকে মারধরের ঘটনায় বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র মো. নাসির উদ্দিনকে এক মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। ১৩ জানুয়ারি রুবেলকে মারধর করেন শাস্তি পাওয়া নাসির উদ্দিন।