বাকি সাত দিন চূড়ান্ত পরীক্ষা: ইশরাক

নির্বাচনের বাকি সাত দিন দলের নেতা-কর্মীদের জন্য ‘চূড়ান্ত পরীক্ষা’ বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। তিনি বলেন, বাকি দিনগুলোয় মাঠে থাকতে হবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে যেতে পারে, সেই ব্যবস্থা নিতে হবে।

রাজধানীর রায়সাহেব বাজার মোড়ে নির্বাচনী প্রচারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। ছবি: সংগৃহীত
রাজধানীর রায়সাহেব বাজার মোড়ে নির্বাচনী প্রচারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। ছবি: সংগৃহীত

আজ শনিবার বিকেলে রায়সাহেব বাজার মোড়ে নির্বাচনী প্রচার শুরুর আগে ইশরাক হোসেন এসব কথা বলেন। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, ১৩ বছর ধরে আন্দোলন–সংগ্রামের মধ্য দিয়ে যে ত্যাগ স্বীকার করে এসেছেন, সেই ত্যাগের বিনিময়ে ফসল ঘরে তোলার সময় চলে এসেছে। তাই এখন মাঠে থাকতে হবে।

প্রতীক বরাদ্দের পর আজ ১৬তম দিনের মতো জনসংযোগে নামেন অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন। এদিন ডিএসসিসির ৩২, ৩৫ ও ৩৬ নম্বর ওয়ার্ডে হাজারো নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে পাড়া–মহল্লায় ভোট চেয়েছেন তিনি।

আজ ইশরাকের সঙ্গে ছিলেন যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ২০–দলীয় জোটে নেতা মোস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর ও তাঁর সমর্থকেরা।

প্রচার শুরুর আগে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়ে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, ‘ভোটের দিন যে গুরুদায়িত্ব দেওয়া হয়েছে, তা আপনারা পালন করবেন। জনগণের ঘৃণার পাত্র হয়ে যাতে বিদায় নেবেন না, জনগণের ভালোবাসার পাত্র হয়ে যাতে বিদায় নেন—এ জন্য অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন।’

ঢাকা সিটি নির্বাচনকে ঘিরে সারা দেশে গণজাগরণ সৃষ্টি হয়েছে দাবি করে ইশরাক হোসেন বলেন, বর্তমান সরকার গণতন্ত্রকে বারবার ধ্বংস করেছে। সব রাষ্ট্রযন্ত্রকে দলীয়করণ করে ক্ষমতাকে পাকাপোক্ত করার চেষ্টা করেছে। কিন্তু তারা বারবার জনগণের কাছে হার মেনেছে। ভবিষ্যতেও তারা জনগণের কাছে হার মানবে। এ জন্য ১ ফেব্রুয়ারি ভোটারদের ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।