চাকরি হারানোর প্রতিশোধ নিতেই সিলেটে জোড়া খুন

চাকরি হারানোর প্রতিশোধ নিতেই সিলেটে খুন করা হয় ট্রাকচালক জাহাঙ্গীর মিয়া (২৫) ও তাঁর বন্ধু রাজু আহমদকে (২৫)। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা এ কথা জানিয়েছে। তাঁরা হত্যার পর দুর্ঘটনার নাটক সাজাতেও চেয়েছিল। এ কারণে ট্রাকের ছয়টি চাকাও খুলে নিয়েছিলেন হত্যাকারীরা।

এ ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ট্রাকটির সাবেক চালক মো. ইব্রাহিম মিয়া তালুকদার (২৪), সহকারী ফজর মিয়া (২২) ও তাঁদের সহযোগী জয়নাল মিয়া (২৩)। গতকাল শুক্রবার রাতে ও আজ শনিবার ভোরে সিলেট শহরের বিভিন্ন এলাকা থেকে তাঁদের আটক করা হয়। পরে হত্যা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়।

পুলিশ জানিয়েছে, ট্রাকটির মালিক চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বাসিন্দা আতাউর রহমান। ট্রাকটি আগে চালাতেন ইব্রাহিম মিয়া, আর তাঁর সহযোগী ছিলেন ফজর মিয়া। গত মঙ্গলবার ট্রাকের মালিক ইব্রাহিম ও ফজরের বদলে জাহাঙ্গীরকে ট্রাক চালানোর দায়িত্ব দেন। চাকরি হারানোয় ক্ষুব্ধ হন ইব্রাহিম ও ফজর। গত বৃহস্পতিবার মালামাল পরিবহনের জন্য ট্রাকটি গাজীপুর থেকে সিলেটে নিয়ে আসার চুক্তি পান নতুন চালক জাহাঙ্গীর। সিলেটে যাওয়ার কথা শুনে আগের চালক ইব্রাহিম ও সহকারী ফজর মিয়াও তাঁর সঙ্গী হন। এদিকে সিলেট থেকে ঘুরে আসার জন্য বন্ধু রাজুকেও সঙ্গে নেন জাহাঙ্গীর। প্রথমে রাজুকেও ট্রাকচালক ভেবেছিল পুলিশ। কিন্তু পরে জানা যায় তিনি চালক জাহাঙ্গীরের বন্ধু।

পুলিশ আরও জানায়, পূর্বপরিকল্পনা অনুযায়ী জাহাঙ্গীর ও রাজুকে দড়ি দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে সিলেটের দক্ষিণ সুরমায় সিটি করপোরেশনের ময়লার ভাগাড় লালমাটিয়া এলাকায় নিয়ে ট্রাকটি রাখা হয়। হত্যাকাণ্ডের পর দুর্ঘটনার নাটক সাজাতে ট্রাকের ছয়টি চাকাও খুলে নেন তাঁরা। ট্রাকের চাকাগুলো খুলে বিক্রি করা হয়েছিল। সেগুলোও উদ্ধার করা হয়েছে। পুরো ঘটনায় দুজনকে সহযোগিতা করেছেন জয়নাল মিয়া।

সিলেট মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন প্রথম আলোকে বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় নিহত রাজু আহমদের ভাই সুজন আহমদ থানায় মামলা করেছেন। মামলায় আটক তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। নিহত ব্যক্তিদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেট নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মো. জেদান আল মুসা প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার আসামিদের আজ বিকেলে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়েছে। চাকরি হারানোর ক্ষোভ থেকেই দুজনকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে পুলিশের কাছে প্রাথমিকভাবে স্বীকার করেছেন তাঁরা।

গতকাল শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে সিলেট সিটি করপোরেশনের ময়লার ভাগাড় লালমাটিয়া এলাকায় সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কে ট্রাক থেকে জাহাঙ্গীর ও রাজুর মরদেহ উদ্ধার করা হয়। তাঁরা চুয়াডাঙ্গার আলমডাঙ্গা বাগদী গ্রামের বাসিন্দা।