বন্দুকযুদ্ধে আটক মাদক ব্যবসায়ী নিহত: পুলিশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বন্দুকযুদ্ধে মোহাম্মদ নাসির উদ্দিন (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। নাসির উদ্দিন মাদক ব্যবসায়ী ছিলেন বলে দাবি করেছে পুলিশ।

নাসিরের বাড়ি টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের পূর্ব সাতঘরিয়া পাড়ায়।

গতকাল শনিবার দিবাগত রাত ১২টার দিকে পূর্ব সাতঘরিয়া পাড়া-সংলগ্ন পূর্ব দইল্যা খালের পাড়ে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশ বলছে, বন্দুকযুদ্ধের সময় এক সহকারী উপপরিদর্শকসহ তাঁদের তিন সদস্য আহত হন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, দেশে তৈরি তিনটি এলজি, ১২ রাউন্ড তাজা কার্তুজ, ১৬ রাউন্ড খোসা উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবর পায় তারা। সেই তথ্য অনুযায়ী পুলিশের একটি দল রাত ১০টার দিকে হ্নীলা ইউনিয়নের গার্লস স্কুলের সামনে থেকে নাসিরকে আটক করে থানায় নিয়ে আসে। পরে নাসিরকে নিয়ে পূর্ব সাতঘরিয়া পাড়া-সংলগ্ন পূর্ব দইল্যা খালের পাড়ে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে নাসিরের অন্য সহযোগীরা গুলি চালায়। এতে পুলিশের সহকারী উপপরিদর্শক অহিদ উল্লাহ, কনস্টেবল আবদুস শুক্কুর ও মোহাম্মদ হেলাল আহত হন। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় উভয় পক্ষের গোলাগুলির মাঝখানে পড়ে নাসির গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ নাসির ও পুলিশের তিন সদস্যকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শুভ্র দেব বলেন, ভোরে পুলিশ চারজনকে হাসপাতালে নিয়ে আসে। এর মধ্যে তিনজন পুলিশ। অপর একজন সাধারণ মানুষ। তাঁর শরীরে দুটি গুলির চিহ্ন ছিল। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। আজ রোববার সকালে পুলিশের তিন সদস্যকে ছেড়ে দেওয়া হয়েছে।

ওসি প্রদীপ কুমার দাশ আরও বলেন, গুলিবিদ্ধ ব্যক্তিকে ভোরে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের পাঠানো হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। লাশটি ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া প্রস্তুতি চলছে।