মাটি খুঁড়তে গেলে ধসে পড়ে সীমানাপ্রাচীর, নিহত ২

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ঢাকার কেরানীগঞ্জে সীমানাপ্রাচীর তৈরির জন্য মাটি খুঁড়তে গেলে পাশের নির্মাণাধীন একটি বাড়ির সীমানাদেয়াল ধসে পড়ে। এতে স্থানীয় এক শিশু ও এক নির্মাণশ্রমিক নিহত হন। আহত হন ২ নির্মাণশ্রমিক। আজ রোববার সকাল সাড়ে ১০টায় কেরানীগঞ্জের গোকপাড় এলাকায় বুলেট মিয়ার নির্মাণাধীন বাড়িতে ঘটনাটি ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন নির্মাণশ্রমিক মো. বাবুল (২৪) এবং স্থানীয় শিশু রাহিন (৭)। আহত ব্যক্তিরা হচ্ছে নির্মাণশ্রমিক মো. রুবেল (২৮) ও মো. হারুন (৬৫)।

প্রত্যক্ষদর্শী মো. নিজাম জানান, সকাল সাড়ে ১০টার দিকে বেল্লাল মিয়ার জমিতে সীমানাপ্রাচীর তৈরির জন্য মাটি খুঁড়ছিলেন বাবুলসহ কয়েকজন নির্মাণশ্রমিক। এ সময় ওই জমির পাশে বুলেট মিয়ার নির্মাণাধীন বাড়ির প্রায় ১৫ ফুট উঁচু সীমানাদেয়াল ধসে পড়ে। দেয়ালের চাপায় নির্মাণশ্রমিক মো. বাবুল ও খেলতে থাকা শিশু রাহিন ঘটনাস্থলেই মারা যায়। এ ছাড়া দুজন নির্মাণশ্রমিক মো. রুবেল ও মো. হারুন গুরুতর আহত হন। তাঁদের চিকিৎসার জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাইনুল ইসলাম বলেন, লাশ দুটি ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিহত শিশু রাহিন কালিন্দী গোকপাড় এলাকার বাসিন্দা মো. আওকাত হোসেনের ছেলে। সে বোরহানীবাগ মারকাজুল মাদ্রাসার শিশু শ্রেণির ছাত্র ছিল। আর নিহত বাবুল বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার লালখাড়াবাগ তরুলতা গ্রামের নাগর ব্যাপারীর ছেলে।