বরিশালে নারী মাদক বিক্রেতার যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরিশালে এক নারী মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বরিশালের জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম গতকাল সোমবার বিকেলে আসামির উপস্থিতিতে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ওই নারীর নাম মোর্শেদা বেগম। তিনি ২০১৬ সালে মাদকসহ নগরের দক্ষিণ আলেকান্দা এলাকার ভাড়া বাড়ি থেকে গ্রেপ্তার হন। মোর্শেদার বাড়ি বরগুনা সদর উপজেলায়।

আদালত সূত্র জানায়, রায়ে ১০০ বোতল ফেনসিডিল রাখায় মোর্শেদাকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। ৫৫০টি ইয়াবা রাখায় তাঁকে ১০ বছরের কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। ৫০ গ্রাম গাঁজা রাখায় তাঁকে ৭ মাসের কারাদণ্ড, দুই হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের দণ্ডাদেশ দেওয়া হয়েছে। তবে তিনটি ধারায় দেওয়া দণ্ড একই সঙ্গে চলায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

জেলা জজ আদালতের বেঞ্চ সহকারী হেদায়েতুন্নবী জাকির বলেন, ২০১৬ সালের ৮ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) নগরের দক্ষিণ আলেকান্দা এলাকার রিজিয়া ম্যানশনের নিচতলায় অভিযান চালিয়ে ১০০ বোতল ফেনসিডিল, ৫৫০টি ইয়াবা বড়ি ও ৫০ গ্রাম গাঁজাসহ মোর্শেদাকে আটক করে। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোস্তফা কামাল বাদী হয়ে মোর্শেদাকে আসামি করে বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন।

একই বছরের ২০ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ আদালতে মোর্শেদার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। আদালত এই মামলায় ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ওই রায় ঘোষণা করেন।