দুর্নীতির পাঁচ মামলায় পোস্টাল একাডেমি কর্মচারীর ২৩ বছর জেল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা পাঁচটি মামলায় বাংলাদেশ পোস্টাল একাডেমির এক কর্মচারীকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার বিকেলে রাজশাহীর বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক ইসমত আরা এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত ব্যক্তির নাম মো. সালাহ উদ্দিন। তিনি পোস্টাল একাডেমির অফিস সুপারভাইজার। দুর্নীতির দায়ে বর্তমানে তিনি সাময়িক বরখাস্ত রয়েছেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের আদালত পরিদর্শক আমির হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

আমির হোসাইন জানান, ২০০২ থেকে ২০০৪ সালের মধ্যে বিভিন্ন সময় সরকারি অর্থ আত্মসাৎ করেন সালাহ উদ্দিন। এ ব্যাপারে অনুসন্ধান শেষে দুদক তার বিরুদ্ধে দুর্নীতির পাঁচটি মামলা দায়ের করে। ২০০৬ সালে দুদকের তৎকালীন সহকারী পরিচালক সমর কুমার ঝাঁ মামলাগুলোর অভিযোগপত্র দাখিল করেন।

এরপর আদালতে তাঁর বিচার শুরু হয়। আজ পাঁচটি মামলার রায় একসঙ্গে ঘোষণা করা হয়। এর মধ্যে একটি মামলায় তিন বছর এবং দুটিতে চার বছর করে এবং আরও দুটিতে ছয় বছর করে মোট ২৩ বছর কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া তাঁকে ১ লাখ ৭৫ হাজার ১৯৫ টাকা জরিমানা করা হয়েছে।


রায় ঘোষণার পর সালাহ উদ্দিনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আবদুল বারী।