সিলেটে জঙ্গি সংগঠন 'আল্লাহর দলের' ৯ সদস্য গ্রেপ্তার

সিলেটে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ নয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে সিলেট নগরের আরামবাগ এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)। 

গ্রেপ্তার করা ব্যক্তিরা হলেন মো. আবুল কালাম আজাদ (২০), মো. জুয়েল আহমদ (২৪), মো. স্বপন আহমদ (২১), মো. কামাল আহমেদ (২৫), মো. জসিম উদ্দিন সুমন (৩০), মো. মানিক আকন্দ ওরফে মেহেদী হাসান মানিক (৩২), মো. জহির উদ্দিন বাবর (২০), মো. আশরাফুল ইসলাম (২৯), মো. রাসেল আহমেদ (২৪)।

আজ বৃহস্পতিবার বেলা সোয়া একটায় সিলেট নগর পুলিশ সদর দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান নগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ ও এটিইউ এর পুলিশ সুপার মো. মহিদুজ্জামান।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, গ্রেপ্তার করা ব্যক্তিরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য। তাঁরা বেশ কিছুদিন ধরে সিলেটে অবস্থান করছিলেন। এটিউ দলের কাছে তথ্য ছিল সিলেটে অবস্থান নিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন তাঁরা। সে জন্য তাঁরা ‘ফান্ড’ তৈরি করছিলেন। তাঁদের কাছ থেকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনাবিষয়ক দলিল, উগ্রপন্থী বই, কাগজপত্র, মুঠোফোন এবং চাঁদা তোলার রসিদ এবং নগদ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার করা ব্যক্তিরা স্বীকার করেছেন, তাঁরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লার দলের সদস্য।

এটিইউর পুলিশ সুপার মো. মহিদুজ্জামান জানান, জঙ্গি সংগঠনটির প্রধান ও প্রতিষ্ঠাতা কুড়িগ্রামের মতিন মেহেদী বর্তমানে কারাগারে রয়েছেন। দেশের জননিরাপত্তা বিঘ্নিত করতে তাঁরা পরিকল্পনা করছিলেন। এ ঘটনায় আজ সকালে সিলেটের শাহপরান (রহ.) থানায় মামলা করা হয়েছে।