বাবার মতো ছেলেরও প্রাণ গেল সৌদিতে

কাউছার মিয়া
কাউছার মিয়া

সৌদি আরবের জেদ্দা শহরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন নরসিংদীর মনোহরদী উপজেলার তরুণ কাউছার মিয়া (২০)। গত বুধবারের ওই দুর্ঘটনায় আরও দুই বাংলাদেশি নিহত হন। কাউছারের বাবাও ১৫ বছর আগে সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত হন।

নিহত কাউছার মিয়া উপজেলার উত্তর কাঁচিকাটা গ্রামের মৃত কাজল মিয়ার ছেলে। তিনি সৌদি আরবের একটি কোম্পানিতে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কর্মরত ছিলেন। কাউছার তাঁর মা–বাবার একমাত্র সন্তান।

কাউছারের পরিবারের সদস্য ও স্থানীয় লোকজনের সূত্রে জানা গেছে, কাউছারের বাবা কাজল মিয়াও ১৫ বছর আগে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত হন। সংসারের অভাব–অনটন দূর করতে দেড় বছর আগে তিনি সৌদি আরব যান। স্বামীর পর একমাত্র সন্তানকে একইভাবে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন কাউছারের মা রাবেয়া বেগম।

রাবেয়া বেগম বলেন, ‘গত মঙ্গলবার ছেলের সঙ্গে শেষবারের মতো ফোনে কথা হয়। সে সময় আমার খোঁজখবর নেওয়াসহ নিজের জন্য দোয়া চেয়েছিল কাউছার। এখন আমার আর কেউ নেই, কী নিয়ে বাঁচব আমি?’

কাউছারের মামা মো. আজহারুল মিয়া বলেন, ‘কাউছারসহ নিহত ওই তিন বাংলাদেশির লাশ স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে বলে জানতে পেরেছি। তার লাশ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চাই আমরা।’