ট্রেনের ধাক্কায় যেভাবে পড়লেন সবাই ভাবল মৃত...

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জয়পুরহাট রেলস্টেশনে প্ল্যাটফর্মে ওঠার মুহূর্তে এক ব্যক্তি চলন্ত ট্রেনের ধাক্কায় ছিটকে রেললাইনের ওপর পড়ে গুরুতর আহত হয়েছেন। ঢাকাগামী দ্রুতগতির আন্তনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসের প্রচণ্ড ধাক্কায় ওই ব্যক্তি পুরো প্ল্যাটফর্ম অতিক্রম করে রেললাইনের ওপর গিয়ে আছড়ে পড়েন। গতকাল সোমবার বিকেল পাঁচটার দিকে স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে এ ঘটনা ঘটে।

দুর্ঘটনার মুহূর্তটি একজন ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে তা দ্রুত ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা গেছে, প্রথমে ওই ব্যক্তিকে সবাই মৃত ভেবেছিলেন। কয়েক মিনিট ওই ব্যক্তি সেভাবেই রেললাইনের ওপর পড়েছিলেন। পরে জীবিত বোঝার পর লোকজন তাঁকে দ্রুত উদ্ধার করে প্রথমে জয়পুরহাট আধুনিক হাসপাতালে নিয়ে ভর্তি করে।

গুরুতর আহত ব্যক্তির পরিচয় জানা গেছে। তাঁর নাম সাকিউল মোস্তফা (৩৮)। তিনি জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার হারুঞ্জা গ্রামের সফিউল মোস্তফার ছেলে। পেশায় মৎস্য চাষি। সাকিউলের স্বজন জিল্লুর রহমান গতকাল রাত ১১ টার দিকে জানান, সাকিউলের অবস্থা ভালো নয়। রাতেই তাঁকে ঢাকায় নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেন, স্টেশনে ট্রেনের গতি কম থাকা উচিত। অথচ ট্রেনটি খুবই দ্রুত আসছিল।
জয়পুরহাট শহরের বাসিন্দা মুরশিদা বেগম বলেন, ‘ট্রেনটির জয়পুরহাটে যাত্রা বিরতি নেই। কিন্তু প্রায়ই দেখি ট্রেনটি রেলস্টেশনে পৌঁছার আগে গতি বাড়িয়ে দেয়।’

প্রত্যক্ষদর্শী, জয়পুরহাট রেলস্টেশন ও ভিডিও সূত্রে জানা গেছে, আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের জয়পুরহাট রেলস্টেশনে যাত্রা বিরতি নেই। পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ট্রেনটি গতকাল বিকেল পাঁচটার পর ২ নম্বর রেললাইন দিয়ে দ্রুতগতিতে জয়পুরহাট স্টেশনের দিকে আসছিল। এ সময় সাকিউল মোস্তফা কিছুটা অসতর্কভাবে ২ নম্বর রেললাইন অতিক্রম করে ২ নম্বর প্ল্যাটফর্মে উঠতে যাচ্ছিলেন। ঠিক ওঠার মুহূর্তে তিনি ট্রেনের ধাক্কা খান। ধাক্কায় তিনি ছিটকে ২ নম্বর প্ল্যাটফর্ম অতিক্রম করে ৩ নম্বর রেললাইনের ওপর গিয়ে পড়েন। তখন ২ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রেনযাত্রীরা ভয়ে সেখান থেকে সরে যান। ট্রেনটি রেলস্টেশন অতিক্রম করার পর লোকজন ঘটনাস্থলে ছুটে যান। শুরুতে তাঁরা সাকিউলকে মৃত ভেবেছিলেন। পরে জীবিত দেখে দ্রুত তাঁকে সেখান থেকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক হাসপাতালে নিয়ে যান। পরে তাঁকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাতে তাঁকে ঢাকায় নেওয়া হয়।