বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত: র্যাব

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাব বলছে, নিহত ব্যক্তি রোহিঙ্গা ডাকাত ছিলেন।

গতকাল সোমবার দিবাগত রাত একটার দিকে উপজেলা হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থীশিবিরের পাহাড়ের পাদদেশ এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এই তথ্য প্রথম আলোকে জানান কক্সবাজার র‍্যাব-১৫-এর সহকারী পরিচালক পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) মীর্জা শাহেদ মাহাতাব।

র‍্যাব বলছে, নিহত ব্যক্তির নাম মোহাম্মদ ইলিয়াস ওরফে ডাকাত ইলিয়াস (৪০)। নিহত ব্যক্তি রোহিঙ্গা। তিনি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা শালবাগান রোহিঙ্গা শরণার্থীশিবিরের ডি ব্লকের বাসিন্দা ছিলেন।

র‍্যাবের ভাষ্য, ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও ৪টি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় র‍্যাবের তিনজন সদস্য আহত হয়েছেন।

লেফটেন্যান্ট মীর্জা শাহেদ মাহাতাব বলেন, গতকাল দিবাগত রাতে উপজেলার নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থীশিবির এলাকায় রোহিঙ্গা ডাকাত জকির-বিরোধী অভিযান চালানো হয়। এ সময় ৬-৭ জন অস্ত্রধারী ডাকাতের সঙ্গে র‍্যাবের টহল দলের গুলি বিনিময় হয়। পরে ডাকাতেরা গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায়। এতে র‍্যাবের তিনজন সদস্য আহত হন। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় ইলিয়াসকে উদ্ধার করা হয়। আহত ব্যক্তিদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইলিয়াসকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জাকারিয়া মাহমুদ প্রথম আলোকে বলেন, রাতে সাধারণ পোশাকে একজন ও র‍্যাব পোশাকধারী তিনজনকে হাসপাতালে আনা হয়। তাঁদের মধ্যে সাধারণ পোশাকে থাকা ব্যক্তি আগেই মারা যান। তাঁর শরীরে তিনটি গুলির চিহ্ন রয়েছে। র‍্যাবের আহত তিন সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মীর্জা শাহেদ মাহাতাব বলেন, ময়নাতদন্তের জন্য ইলিয়াসের লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা হবে।