গারো পাহাড়ে অস্ত্রসহ দুই যুবক আটক

শেরপুর
শেরপুর

শেরপুরের ঝিনাইগাতীতে অস্ত্র ও গুলিসহ দুই যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে জেলা গোয়েন্দা (ডিবি) ও ঝিনাইগাতী থানার পুলিশ যৌথ অভিযান চালিয়ে গারো পাহাড়ের গজনী অবকাশ এলাকা তাঁদের আটক করে।
আটক দুই যুবক হলেন, উপজেলার গজনী এলাকার ফেমিসন সাংমার ছেলে কইয়েন (২৮) ও অনুকূল সাংমার ছেলে লিকি (৩০)। পুলিশ তাঁদের কাছ থেকে একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও চারটি রামদা জব্দ করে।
পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে একটি চক্র গারো পাহাড়ের পর্যটন কেন্দ্র গজনী অবকাশ ও এর পাশের এলাকায় ছিনতাইসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাত দশটার দিকে সেখানে ওই যৌথ অভিযান চালানো হয়।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বক্কর সিদ্দিক প্রথম আলোকে বলেন, আটক দুই যুবকের বিরুদ্ধে ঝিনাইগাতী থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তাঁরা এলাকার চিহ্নিত ছিনতাইকারী। তাঁদের বিরুদ্ধে ঝিনাইগাতী থানায় ১০ থেকে ১২টি মামলা রয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা ছিনতাইসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পুলিশ এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে চেষ্টা করছে।