হবিগঞ্জে ৬১ হাজার পিস ইয়াবা জব্দ, আটক ২

ইয়াবা বড়ি। ফাইল ছবি
ইয়াবা বড়ি। ফাইল ছবি

হবিগঞ্জে প্রায় ২ কোটি টাকা মূল্যের ৬১ হাজার পিস ইয়াবা জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় দুই নারী পাচারকারীকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিরা গতকাল বৃহস্পতিবার রাতে জেলা আমলি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাঁরা হলেন নাহিদা বেগম ও শাহিনা খাতুন।

হবিগঞ্জ পুলিশের ধারণা, ইয়াবা ব্যবসায়ীরা সিলেট বিভাগকে টার্গেট করে নতুন রুট চালু করেছে। এর সঙ্গে বড় একটি চক্র জড়িত থাকতে পারে।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় জেলা পুলিশের পক্ষ থেকে হবিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, গত বুধবার রাতে এক গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ খবর পায়, দুজন মাদক ব্যবসায়ী সিলেট থেকে হানিফ পরিবহনের একটি বাসে করে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। এ সংবাদের ভিত্তিতে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এস এম রাজু আহমেদের নেতৃত্বে একদল পুলিশ ঢাকা-সিলেট মহাসড়কের জেলার চুনারুঘাট উপজেলার উবাহাটা এলাকায় নতুন ব্রিজ গোলচত্বর এলাকায় অবস্থান নেয়। মধ্যরাতে যখন হানিফ পরিবহনের ওই যাত্রীবাহী বাসটি পুলিশের তল্লাশিচৌকিতে এসে থামে, ওই সময় পুলিশ গাড়ির ভেতর তল্লাশি শুরু করে। ঠিক এ সময় বাসে থাকা দুজন নারী যাত্রী দ্রুতগতিতে নেমে যান। পুলিশ ধাওয়া করে তাঁদের আটক করে। পরে তাঁদের তল্লাশি করে ৬১ প্যাকেট ইয়াবা পাওয়া যায়।

পুলিশ সুপার জানান, আটক ওই দুই নারী পুলিশের কাছে প্রাথমিকভাবে ইয়াবা পাচারের বিষয়ে তথ্য দিলে পুলিশ গত বৃহস্পতিবার রাতে তাঁদের হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের আদালতে হাজির করে। তাঁদের আদালতের নির্দেশে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এসপি মোহাম্মদ উল্ল্যা বলেন, চোরাকারবারিরা এবার সিলেট বিভাগকে টার্গেট করে নতুন রুট চালু করেছে। আটক ওই দুই নারী আদালতে তাঁদের স্বীকারোক্তিতে এ চক্রের কয়েকজনের নাম প্রকাশ করেছেন।

এ সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার এম এম ফজলুল হক, জেলার বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।