সাবেক স্ত্রীকে ছুরিকাঘাতের পর আত্মহত্যা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার কেরানীগঞ্জে সাবেক স্ত্রীকে ছুরিকাঘাতের পর স্বামী মো. রাসেল (২৬) নিজের বুকে ছুরি চালিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের পূর্ব আগানগরের আলম টাওয়ার সংলগ্ন বেড়িবাঁধ সড়কে এই ঘটনা ঘটে।

আহত নারীর নাম আম্বিয়া বেগম (২২)। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি একজন পোশাককর্মী।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজামান বলেন, ‘প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটেছে। রাসেল ও আম্বিয়া আলাদা বসবাস করতেন। ঘটনাস্থলের পাশের একটি গার্মেন্টসে চাকরি করেন আম্বিয়া। গতকাল রাতে কর্মস্থল থেকে ফেরার পথে তাঁর পথ আটকায় রাসেল। এ সময় রাসেল আম্বিয়াকে তাঁর সঙ্গে যাওয়ার অনুরোধ করেন। আম্বিয়া যেতে রাজি না হওয়ায় দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে রাসেল ছুরি দিয়ে আম্বিয়ার ওপর হামলা চালায়। এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন। পরে নিজের বুকে ছুরি চালিয়ে আত্মহত্যা করেন রাসেল।’

চিকিৎসাধীন আম্বিয়া প্রথম আলোকে বলেন, চট্টগ্রামের ইপিজেড এলাকায় কাজ করার সময় রাসেলের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক হয়। পরে দুজনে বিয়ে করেন। বিয়ের পর রাসেল প্রায় সময়ই উচ্ছৃঙ্খল আচরণ করতেন। এ কারণে দুই মাস যাবৎ তিনি কেরানীগঞ্জে ভাইয়ের বাসায় থেকে একটি গার্মেন্টসে চাকরি করতেন। কিছুদিন আগে দুজনের বিবাহবিচ্ছেদ হয়। তবুও রাসেল মাঝেমধ্যে তাঁর কারখানার সামনে গিয়ে দাঁড়িয়ে থাকতেন। ঘটনার আগের দিন বুধবার রাসেল তাঁর মোবাইল ফোনটি চেয়ে নিয়ে যান। গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে গার্মেন্টস থেকে বাসায় ফেরার সময় নিজের মোবাইল ফেরত চাওয়ার জন্য রাসেলকে ফোন দেন তিনি। তখন রাসেল তাঁকে কিছুক্ষণ অপেক্ষা করতে বলেন। এরপর রাত সাড়ে ১১টার দিকে তাঁকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যান।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সৌরভ কুন্ডু জানান, ঘটনার পরপরই এলাকার লোকজন পুলিশকে খবর দেয়। তবে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগে রাসেল ও আম্বিয়াকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেওয়ার পর রাসেল মারা যান। অবস্থার অবনতি হওয়ায় আম্বিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।