হাসপাতাল ছেড়েছেন চীনফেরত ৩ শিক্ষার্থী

দেহে করোনাভাইরাসের উপস্থিতি না পাওয়ায় চীনফেরত ৩ শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, চীন থেকে ফেরার পর গায়ে জ্বর অনুভূত হওয়ায় করোনাভাইরাসে আক্রান্ত কি না জানতে গত ২৯ জানুয়ারি দুই ছাত্র ও ২ ফেব্রুয়ারি এক ছাত্রী বিআইটিআইডিতে ভর্তি হন। গত ২৪ জানুয়ারি ছাত্র দুজন ও ১৫ জানুয়ারি ওই ছাত্রী চীন থেকে দেশে ফিরেছিলেন।

হাসপাতালে ভর্তির পর তাঁদের তিনজনের শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা-নিরীক্ষা করতে ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাঁদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি না থাকায় তাঁদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেয় কর্তৃপক্ষ।

সর্বশেষ গত বৃহস্পতিবার সন্ধ্যায় নারী শিক্ষার্থীকে ছাড়পত্র দেয় কর্তৃপক্ষ। রাতেই তিনি হাসপাতাল ছাড়েন। এর আগে দুই ছাত্রকে ছেড়ে দেওয়া হয়।

হাসপাতালের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মামুনুর রশীদ প্রথম আলোকে বলেন, এই হাসপাতালে ভর্তি হওয়া তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলেনি। তাই ছেড়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা নিজেরাই আতঙ্কগ্রস্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ভর্তির সময় তারা দুশ্চিন্তাগ্রস্ত ছিলেন। পরীক্ষা-নিরীক্ষায় করোনাভাইরাস আক্রান্ত না হওয়ায় নিজেরা স্বস্তি পেয়েছেন এবং স্বচ্ছন্দে হাসপাতাল ছেড়েছেন। ওই তিনজন ছাড়া আর কেউ করোনাভাইরাস আতঙ্কে হাসপাতালে আসেননি বলে জানান তিনি।