নূর হোসেনের বিরুদ্ধে চার মামলায় সাক্ষ্যগ্রহণ

নূর হোসেন। ফাইল ছবি।
নূর হোসেন। ফাইল ছবি।

নারায়ণগঞ্জে সাত খুন মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র, মাদক, চাঁদাবাজিসহ চার মামলায় সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

আজ রোববার সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানের আদালতে নূর হোসেনের উপস্থিতিতে চারজনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

চার সাক্ষী হলেন তুষার কান্তি দাস, জহিরুল ইসলাম, অজিত কুমার মিত্র ও জসিম উদ্দিন।

সকাল সাড়ে নয়টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নূর হোসেনকে গাজীপুর কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জে আদালতপাড়ায় নিয়ে আসা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে দুপুর সাড়ে ১২টার দিকে পুনরায় তাঁকে কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়। বিচারকাজ চলার সময় আদালতপাড়ায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমিন প্রথম আলোকে জানান, নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় অস্ত্র, মাদক, চাঁদাবাজিসহ আটটি মামলা রয়েছে। এর মধ্যে অস্ত্র, মাদক, চাঁদাবাজিসহ চার মামলায় নূর হোসেন ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে চারজন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। আদালত আগামী ২২ এপ্রিল পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণের পর হত্যার দায়ে ২০১৭ সালের ১৬ জানুয়ারি নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। এরপর থেকে নূর হোসেন কারাগারে।