বাবা-ছেলের বিরুদ্ধে শিশুছাত্রীকে অপহরণ মামলা

চট্টগ্রামের সীতাকুণ্ডে বাবা-ছেলেসহ তিনজনের বিরুদ্ধে এক শিশুছাত্রীকে (১২) অপহরণের মামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ওই শিশুর মা থানায় মামলাটি করেন। গত ২৭ জানুয়ারি অপহরণের ওই ঘটনা ঘটে বলে মামলায় উল্লেখ করা হয়।

আসামিরা হলেন, মো. বাবু (১৮), তাঁর বাবা মুজিবর (৪০) ও চাচা মিলন (৩৫)। তাঁদের বাড়ি কুড়িগ্রাম জেলার রাজহাট থানার রামকৃষ্ণপুর গ্রামে। সংশ্লিষ্ট শিশু অন্য ধর্মাবলম্বীর বলে পুলিশ সূত্রে জানা গেছে।

মামলার এজাহারে ওই শিশুর মা উল্লেখ করেন, তাঁর মেয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে। গত ২৭ জানুয়ারি স্বামীসহ তিনি কর্মস্থলে যান। ঘরে মেয়েটি একা ছিল। এ সময় আসামিরা তাকে ঘর থেকে অপহরণ করে। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শেষে তারা অপহরণের বিষয়টি জানতে পেরেছেন।
মামলার এজাহারে বাদী আরও উল্লেখ করেন, বাবু প্রায়ই তাঁর মেয়েকে উত্ত্যক্ত করতেন। এ নিয়ে তিনি কয়েকবার বাবুকে নিষেধও করেন। কিন্তু এতে বাবু কর্ণপাত না করে তাঁর মেয়েকে অপহরণের হুমকি দিয়ে আসছিলেন। অপহরণের পর বিভিন্ন মাধ্যমে বাবুর পরিবারের সদস্যদের মুঠোফোন নম্বর জোগাড় করে ফোন দেওয়া হয়। এতে বাবুর বাবা-চাচা তাঁকে গালিগালাজ করে ফোন রেখে দেন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক সুমন বণিক বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাঁরা ওই ব্যক্তিদের অবস্থান জানতে পেরেছেন। ওই মেয়েকে কুড়িগ্রামে নেওয়া হয়েছে বলেও পুলিশ নিশ্চিত হতে পেরেছে। পুলিশ ওই শিশুছাত্রীকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে।