ইয়াবা উদ্ধারের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

প্রতীকী ছবি। এএফপি
প্রতীকী ছবি। এএফপি

ইয়াবা উদ্ধারের মামলায় আজিজুল হক ওরফে মানিক নামের এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার বিকেলে অতিরিক্ত চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ এই আদেশ দেন।

আজিজুল হক ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আজিজুল আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ প্রথম আলোকে বলেন, নগরের হালিশহর থানার ইয়াবা উদ্ধারের একটি মামলায় জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দেন। পরে আসামি আজিজুল হককে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

পুলিশ জানায়, ৬ ফেব্রুয়ারি নগরের হালিশহর এলাকা থেকে ইয়াবাসহ এক নারীকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর নাম রেহেনা আক্তার। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করে। গ্রেপ্তার আসামির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মাদক মামলায় আজিজুল হককেও আসামি করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা হালিশহর থানার উপপরিদর্শক শহীদ উল্লাহ প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার ওই নারী জানিয়েছেন ইয়াবাগুলো আজিজুল হকের। এ জন্য তাঁকে ধরতে অভিযান চালানো হয়। কিন্তু ধরা যায়নি। তিনি আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাঁকে কারাগারে পাঠিয়েছেন। পরবর্তী শুনানির দিনে পুলিশের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে।