বিদ্যালয়ের দেয়াল ধসে শ্রমিক নিহত

প্রাথমিক বিদ্যালয়ের এই দেয়াল ধসে এক নির্মাণশ্রমিক মারা যান। নরসিংদী, ১৮ ফেব্রুয়ারি। ছবি: প্রথম আলো
প্রাথমিক বিদ্যালয়ের এই দেয়াল ধসে এক নির্মাণশ্রমিক মারা যান। নরসিংদী, ১৮ ফেব্রুয়ারি। ছবি: প্রথম আলো

নরসিংদী শহরের একটি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল ধসে মো. রাশেদ (৩০) নামের এক নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন মো. আরিফ নামের আরেক শ্রমিক।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে চরটার দিকে শহরের ভেলানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল ধসের এই ঘটনা ঘটে। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে রাশেদ মারা যান।

স্থানীয় ব্যক্তিরা বলছেন, শহরের ভেলানগর এলাকায় পৌরসভার উদ্যোগে আট থেকে নয় দিন ধরে তিন ফুট প্রস্থের ড্রেন নির্মাণের কাজ চলছে। রাস্তা–লাগোয়া সব দেয়াল ঘেঁষে এই ড্রেন নির্মাণ করা হচ্ছে।

পুলিশ বলছে, শহরের ভেলানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিদ্যালয়ের সীমানাদেয়াল ঘেঁষে পৌরসভার ড্রেন নির্মাণের কাজ চলছিল। কাজ চলাকালীন হঠাৎ বিদ্যালয়ের সীমানাদেয়ালটি ধসে পড়ে। এ সময় দেয়ালের চাপায় পড়েন দুই নির্মাণশ্রমিক। পরে উপস্থিত শ্রমিক ও স্থানীয় ব্যক্তিরা তাঁদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নেয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ঢাকায় নেওয়ার পথে রাশেদের মৃত্যু হয়।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান জানান, ঢাকা নেওয়ার পথে রাশেদ নামের ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।