রিফাত হত্যা মামলার সাক্ষ্য শেষ পর্যায়ে

রিফাত শরীফ। ফাইল ছবি
রিফাত শরীফ। ফাইল ছবি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার সাক্ষ্য শেষ পর্যায়ে চলে এসেছে। গতকাল মঙ্গলবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হুমায়ুন কবির। আদালতের বিচারক মো. আছাদুজ্জামান সাক্ষ্য গ্রহণ করেন। তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ চলমান রেখে সন্ধ্যার পর আদালতের কার্যক্রম মুলতবি করা হয়। আজ আবার আদালতে তদন্ত কর্মকর্তা তাঁর সাক্ষ্য উপস্থাপন করবেন।

জেলা ও দায়রা আদালতে ৭৫ জনের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে। এ আদালতে মামলার ১০ জন প্রাপ্তবয়স্ক আসামির বিচার চলছে। গতকাল দায়রা আদালতে ঢাকার সিআইডির আইটি বিভাগের কর্মকর্তা নাজমুল হোসেন ও জাকির হোসেন সাক্ষ্য দেন।

বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক বলেন, মামলার তদন্ত কর্মকর্তা আদালতে সাক্ষ্য উপস্থাপন করছেন। আজ বুধবার দ্বিতীয় দিনের মতো তিনি আদালতে সাক্ষ্য দেবেন। আয়শার জামিন বাতিল চেয়ে করা আবেদনের তদন্ত প্রতিবেদনের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আসামিপক্ষের আইনজীবীর সময় চাওয়ায় শুনানি অনুষ্ঠিত হয়নি।

আইনজীবীরা জানান, তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন কবিরের সাক্ষ্যের মধ্য দিয়ে এই মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির সাক্ষ্য ও জেরা শেষ হবে।

২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে তাঁর স্ত্রী আয়শার সামনে কুপিয়ে হত্যা করেন সন্ত্রাসীরা। ওই হত্যাকাণ্ডের ভিডিওতে স্বামীকে বাঁচাতে আয়শাকে প্রাণপণ চেষ্টা করতে দেখা গেলেও পরে আয়শাকেও ওই মামলার আসামি করা হয়। এই মামলার ১৪ অপ্রাপ্তবয়স্ক আসামির বিচার চলছে শিশু আদালতে।