চুয়াডাঙ্গায় ছাত্রীদের সঙ্গে নেচে আলোচনায় এক অধ্যক্ষ

চুয়াডাঙ্গার জীবননগর সরকারি আদর্শ মহিলা কলেজের ছাত্রীদের সঙ্গে অধ্যক্ষ মো. আলাউদ্দিনের নাচের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভেসে বেড়াচ্ছে। গত শনিবার কলেজ চত্বরে অনুষ্ঠিত বসন্তবরণ অনুষ্ঠানে গানের তালে নাচের সময় ভিডিওটি করা হয়।

১ মিনিট ৩৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, অধ্যক্ষ ছাত্রীদের সঙ্গে নাচছেন। এই ভিডিও নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন। তাঁরা মনে করেন, এমনটা হলে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে দূরত্ব কমে। সুন্দরভাবে শিক্ষা কার্যক্রম চলতে পারে। তবে অনেকেই মনে করছেন, ভাষার মাসে হিন্দি গানের সঙ্গে নাচা অধ্যক্ষের উচিত হয়নি।

এমন পরিস্থিতিতে অধ্যক্ষ মো. আলাউদ্দিন সাংবাদিকদের বলেছেন, ছাত্রীদের অনেক অনুরোধ ও চাপাচাপিতে তিনি একধরনের বাধ্য হয়ে নেচেছেন। তবে কাজটি ঠিক হয়নি।

কলেজটির সভাপতি জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিরাজুল ইসলাম বলেন, বসন্তবরণ উৎসবে তিনি আলোচনা পর্বে অংশ নিয়েছিলেন। নাচের ঘটনাটি ঘটেছে সাংস্কৃতিক পরিবেশনা পর্বে। তিনি বলেন, ‘ভাষার মাসে হিন্দি গানের তালে তালে এভাবে নাচা ঠিক হয়নি। আমি ভবিষ্যতে সতর্ক থাকতে অধ্যক্ষকে লিখিতভাবে জানাব।’