চুয়াডাঙ্গায় সড়কে গাছ ফেলে লুটে নিল নগদ অর্থ

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার রাতে উপজেলার বন্ডবিল-মাদারহুদা এলাকায় ওই ডাকাতির ঘটনা ঘটে। মুখোশধারী ডাকাত দল গরু ব্যবসায়ীদের কাছ থেকে নগদ অর্থ লুটে নেয়। এ সময় ডাকাত দলের হামলায় তিন গরু ব্যবসায়ী আহত হন।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার নতিডাঙ্গা গ্রামের আটজন গরু ব্যবসায়ী কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিয়াপাড়া হাটে গরু বিক্রি শেষে লাটাহাম্বারে (শ্যালো ইঞ্জিনচালিত চার চাকার গাড়ি) গতকাল রাতে বাড়ি ফিরছিলেন। রাত আটটার দিকে তাঁরা আলমডাঙ্গার বন্ডবিল-মাদারহুদা এলাকায় ডাকাত দলের কবলে পড়েন। ডাকাত দলের মুখোশধারী সদস্যরা সড়কে গাছ ফেলে অবরোধ তৈরি করে এবং গরু ব্যবসায়ীদের ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে। এরপর তাঁদের মারধর করে সঙ্গে থাকা নগদ টাকা লুটে নেয়। ডাকাত দলের হামলায় গরু ব্যবসায়ী আবুল হাশেম, শরিফুল ইসলাম ও রফিকুল ইসলাম আহত হন। ডাকাতেরা শরিফুলের কাছ থেকে ২ লাখ ২ হাজার ৫০০ টাকা, আবুল হাশেমের কাছ থেকে ৯০ হাজার টাকা ও শহিদুলের কাছ থেকে ১৩ হাজার, মোট ৩ লাখ ৫ হাজার ৫০০ টাকা লুটে নেন।

গরু ব্যবসায়ীদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে ডাকাতেরা পালিয়ে যায়। খবর পেয়ে আলমডাঙ্গা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তবে পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

আলমডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) গাজী শামীমুর রহমান বলেন, গরু ব্যবসায়ী শরিফুল ইসলাম বাদী হয়ে গরু ব্যবসায়ীদের মারধর ও তাঁদের কাছ থেকে ৩ লাখ ৫ হাজার ৫০০ টাকা লুটের অভিযোগে মামলা করেন। ডাকাত দলের সদস্যদের ধরতে অভিযান চলছে।