শিক্ষার্থীদের আশুলিয়ায় সড়ক অবরোধ

সাভারের আশুলিয়ার অঞ্জনা মডেল হাইস্কুলের এক শিক্ষার্থী পদচারী–সেতু পার হওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনায় সড়ক অবরোধ করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার সকালে আশুলিয়ার বারইপাড়া পদচারী–সেতুর নিচে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থীরা।

গত রোববার আশুলিয়ার অঞ্জনা মডেল হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থী জুনাইদ হাসেন নির্মাণাধীন বারইপাড়া বাসস্ট্যান্ডে পদচারী-সেতু পার হওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়। ওই সেতুর কাছ দিয়েই উচ্চমাত্রার বিদ্যুৎ পরিবাহী তার রয়েছে। রোববার সেতু পার হওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, রাস্তা পারাপারের উপায় না রেখে রোড ডিভাইডার দিয়ে বন্ধ করা হয়েছে। পদচারী-সেতুও এখনো আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়নি। মানুষ বাধ্য হয়ে নির্মাণাধীন ওই সেতু ব্যবহার করে। সেখানে বিপজ্জনকভাবে ঝুলছে বৈদ্যুতিক তার। এগুলো সরানোর ব্যবস্থা করা হয়নি। তাদের দাবি, দ্রুত তার অপসারণ, আহত শিক্ষার্থীর চিকিৎসা ও ঠিকাদারদের অবহেলার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমির হোসেন বলেন, সেতুর কাজ এখনো শেষ হয়নি। জনসাধারণের জন্য তা খুলে দেওয়া হয়নি। মানুষ তারপরও এতে চলাচল করছে। তার সরাতে পল্লী বিদ্যুৎকে চিঠি দেওয়া হলেও তারা কাজ শেষ করেনি। এ কারণে দুর্ঘটনা ঘটতে পারে।