আইন ভাঙায় নিজের গাড়িচালকের নামে এসপির মামলা

গাড়িতে করে ময়মনসিংহ শহরের গাঙ্গিনাপার এলাকা থেকে সরকারি বাসভবনের দিকে যাচ্ছিলেন ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান। এ সময় তাঁকে বহন করা সরকারি গাড়ির চালক ট্রাফিক আইন লঙ্ঘন করে দ্রুতগতিতে ডিভাইডারের ওপর দিয়ে গাড়ি পার করে রং সাইড দিয়ে চালান।

এ ঘটনায় আইনের লঙ্ঘন দেখে সঙ্গে সঙ্গে গাড়ি থামানোর নির্দেশ দিয়ে ট্রাফিক পুলিশকে ডাকেন এসপি। সার্জেন্ট সালমান খান গাড়িচালকের বিরুদ্ধে মামলা করেন এবং গাড়িচালকের লাইসেন্স জব্দ করেন।

ময়মনসিংহের ট্রাফিক পরিদর্শক সৈয়দ মাহবুবুর রহমান বলেন, আইন লঙ্ঘন করে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর অভিযোগে গাড়ির চালক পুলিশ কনস্টেবল আবদুল কুদ্দুসের নামে সড়ক পরিবহন আইনে মামলা দেওয়ার নির্দেশ দেন এসপি। যে ধারায় মামলা হয়েছে, তাতে সর্বোচ্চ ১০ হাজার টাকা জরিমানার বিধান আছে।

এসপির এমন ভূমিকায় প্রশংসা করেছেন সাধারণ মানুষ।

এ বিষয়ে ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ‘আইন রক্ষার দায়িত্ব যাঁদের, তাঁরা যদি না মানেন, তাহলে সাধারণ মানুষ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আস্থাশীল হবে না এবং তারাও এ ধরনের অনিয়ম করবে।’ মানুষ যেন রাস্তায় চলাচলের ক্ষেত্রে নিয়ম মেনে গাড়ি চালান, সে জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। আইন অমান্যকারী যে-ই হোক, তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।