আদালতে আসামিকে মাদক দিতে গিয়ে গ্রেপ্তার হলেন বন্ধু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে থাকা হাজতি আসামিকে ২০টি ইয়াবা বড়ি ও ১ পুরিয়া গাঁজা সরবরাহ করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন ওই আসামির এক তরুণ বন্ধু। পুলিশের এক উপপরিদর্শক আদালতের ভেতরেই তাঁকে ধরে ফেলেন। মাদকের মামলা দিয়ে ওই তরুণকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার সকালে নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানযীম আলম তাবাসসুমের আমলি আদালতে এ ঘটনা ঘটে।

নাটোর কোর্ট পুলিশ সূত্রে জানা যায়, বেলা সোয়া ১১টায় নাটোর শহরের মল্লিকহাটি মহল্লার বুলবুল প্রামাণিকের ছেলে মো.সজিব (২৬) কারাগার থেকে আমলি আদালতে হাজিরা দিতে আসেন। তিনি কাঠগড়ায় দাঁড়িয়ে থাকাকালে তাঁর বন্ধু শহরের কান্দিভিটুয়া মহল্লার জনি শেখ তাঁকে ২০টি ইয়াবা বড়ি ও এক পুরিয়া গাঁজা সরবরাহ করছিলেন। এ সময় আদালতের দায়িত্বে থাকা পুলিশের উপপরিদর্শক আব্দুল মালেকের নজরে পড়ে ঘটনাটি। তিনি তাৎক্ষণিক জনি শেখকে উক্ত মাদকসহ আটক করেন। পরে বিষয়টি আদালতের নজরে এলে আদালত জনি শেখের বিরুদ্ধে নিয়মিত মামলা করার নির্দেশ দেন। বিকেলে নাটোর সদর থানায় এ ব্যাপারে উপপরিদর্শক আব্দুল মালেক বাদী হয়ে মামলা করেন। মামলায় জনি শেখকে গ্রেপ্তার দেখিয়ে নাটোর কারাগারে পাঠানো হয়।

আব্দুল মালেক বলেন, ‘মাদক সরবরাহকারী ও গ্রহীতা উভয়ের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। হাজতি আসামি মো.সজিব একটি মারামারি মামলায় আদালতে হাজিরা দিতে এসেছিলেন। তিনি মাদকাসক্ত ছিলেন। তাঁর অনুরোধে তাঁর বন্ধু তাঁকে মাদক সরবরাহ করছিলেন। এ সময় আমি তাঁকে হাতেনাতে মাদকসহ ধরে ফেলি।