বাবার সামনেই ছেলেকে ছুরিকাঘাতে হত্যা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর যাত্রাবাড়ী থানার শনিরআখড়ার গোবিন্দপুর এলাকায় মঙ্গলবার দুপুরে বাবার সামনে ছেলেকে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ওই ছেলে মৃত্যু হয়।

নিহত ওই ছেলের নাম মো. ইমন (১৮)। তাঁর গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলায়। শনিরআখড়ার গোবিন্দপুরে তিনি ভাড়া বাসায় থাকতেন। তাঁর বাবার নাম আবু বকর। ইমন শনিরআখড়ার হোসিয়ারি পণ্যের কারখানায় অপারেটর হিসেবে কাজ করতেন।

ইমনের বাবা আবু বকর প্রথম আলোকে বলেন, দুপুরে খাবার খেতে কারখানা থেকে বাসায় ফিরছিলেন তিনি ও তাঁর ছেলে। গোবিন্দপুর সরকারি স্কুলের সামনে আসলে কয়েকজন মিলে তাঁর ছেলের গতিরোধ করেন। এ সময় দুজন তাঁকে (আবু বকরকে) ধরে রাখেন, আর বাকিরা ইমনকে ছুরিকাঘাত করেন। পরে ছুরিকাঘাতকারীরাই ইমনকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে বেলা তিনটার দিকে কর্তব্যরত চিকিৎসক ইমনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় জড়িত হিসেবে নয়ন, রাজু, রুবেল ও অনিকের নাম উল্লেখ করেছেন ইমনের বাবা আবু বকর। তিনি বলেন, দুদিন আগে নয়ন নামের একজন ইমনকে সাইকেল দিয়ে ধাক্কা দেন। একপর্যায়ে তাঁদের মধ্যে হাতাহাতি হয়। সেই ঘটনার জেরেই নয়ন তাঁর সঙ্গীদের নিয়ে আজ ইমনকে ছুরিকাঘাতে হত্যা করেছেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া প্রথম আলোকে বলেন, নিহত ইমনের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। তাঁর বাবা যাত্রাবাড়ী থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনায় অভিযুক্ত নয়নের বুকেও ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তিনি ঢাকা মেডিকেল পুলিশ হেফাজতে চিকিৎসাধীন।