বিদ্যুৎ লাইনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গাজীপুরে ৩৩ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া যুবকের নাম রয়েল হোসেন (২৫)। তিনি গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১–এর কোনাবাড়ী জোনাল অফিসে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন। ঢাকার ধামরাই উপজেলার সদর এলাকার বাসিন্দা আবদুল খালেক মিয়ার ছেলে রয়েল।

ওই পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, কোনাবাড়ী এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন করে লাইন মেরামতের কাজ করছিলেন রয়েল হোসেনসহ তিনজন লাইনম্যান। খুঁটির ওপরে এক লাইনম্যান কাজ করছিলেন। তাঁর নিচে ওই খুঁটিতেই ছিলেন রয়েল। মূল সাব স্টেশন থেকে হঠাৎ বিদ্যুৎ চালু হয়ে গেলে রয়েল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যান। পরে তাঁকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাঁকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রয়েলকে মৃত ঘোষণা করেন।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১–এর কোনাবাড়ী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. বাদল মিয়া বলেন, ‘যেহেতু বিদ্যুৎ বিচ্ছিন্ন করে ওই এলাকায় কাজ করছিলেন। এরপরও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়েছে, বিষয়টি তদন্ত করে দেখা হবে।’