সর্বোচ্চ ডিগ্রি নেওয়া অদক্ষ জনবলের দরকার নেই: প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ছবি: সংগৃহীত
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ছবি: সংগৃহীত

দেশের উন্নয়নে শিক্ষিত জাতি গঠনে প্রয়োজন সুশিক্ষায় শিক্ষিত হওয়া এবং নিজেকে দক্ষ করে গড়ে তোলা। সর্বোচ্চ ডিগ্রি নিয়েও নির্ভুল একটি চিঠি লিখতে না পারার মতো অদক্ষ শিক্ষিত জনবলের দরকার নেই।

মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে আজ বৃহস্পতিবার সাত দিন ব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পুথিগত শিক্ষার উন্নয়নে দক্ষতা ও যোগ্যতা দিয়ে শিক্ষার্থীদের নিজেদের যোগ্য করে তুলতে হবে। পাশাপাশি কারিগরি শিক্ষায়ও শিক্ষিত হতে হবে। কারিগরি শিক্ষায় অভিজ্ঞ মানুষের চাহিদা রয়েছে বিশ্বজুড়ে। তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায়। ২০০৮ সালে এই সরকারকে নির্বাচিত করা হয়েছিল বলেই সবদিক থেকে এখন আমাদের জীবনমান বেড়েছে।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশে সাত দিন ব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলায় জেলা প্রশাসক আতাউল গনির সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন মেহেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ শফিউল ইসলাম সর্দার, পুলিশ সুপার মুরাদ আলী, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান প্রমুখ।