সারা দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ শনিবার

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে আগামী ২৯ ফেব্রুয়ারি শনিবার বিক্ষোভ কর্মসূচি ডেকেছে বিএনপি। ওই দিন নয়াপল্টনের প্রধান কার্যালয়সহ সারা দেশে বিএনপি অফিসের সামনে দুপুরে সমাবেশ করবে দলটি।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, আগামী শনিবার ঢাকা মহানগরসহ সারা দেশের মহানগর ও জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। একইদিনে রাজধানীতে বেলা ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

হাইকোর্টে জামিন আবেদন নাকচ হওয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, ‘সরকারের নির্দেশে এ আদেশ দেওয়া হয়েছে। এই খারিজ আদেশের মধ্য দিয়ে সরকারের হিংসা নীতিরই বহিঃপ্রকাশ ঘটেছে।’ তিনি বলেন, সরকার মুক্তিপণ আদায়ের মতোই খালেদা জিয়াকে বেআইনিভাবে কারারুদ্ধ করে রেখেছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ বৃহস্পতিবার হাইকোর্টে জামিন চেয়ে পাননি খালেদা জিয়া। তাঁর জামিন আবেদনে নতুন কোনো সারবত্তা না থাকায় তা প্রত্যাখ্যান করেছেন হাইকোর্ট।