পাপিয়ার সঙ্গে জড়িতদের বিষয়ে তদন্ত চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার সঙ্গে যাঁরা অপরাধ করেছেন, তাঁদের বিষয়ে তদন্ত চলছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। শুক্রবার ঢাকার সাভারের আশুলিয়ার গেরুয়া বাজার এলাকায় দারুল উলুম মাবিয়া ইসলামিয়া মাদ্রসার একটি ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, ‘যাঁরাই অপরাধের সঙ্গে জড়িত, তাঁদের সবাইকে আইনের আওতায় আনা হবে।’ অপরাধ করে বর্তমান সরকারের সময় কেউ পার পাবে না জানিয়ে মন্ত্রী বলেন, ‘দেশে দুর্নীতি ও ক্যাসিনোবিরোধী অভিযান অব্যাহত রয়েছে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশে আইন এবং বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। তাই বিচার বিভাগের ওপর বর্তমান সরকারের কোনো হাত নেই। খালেদা জিয়াকে জামিন দেওয়ার সম্পূর্ণ এখতিয়ার আদালতের।’ তিনি আরও বলেন, ‘খালেদা জিয়ার জামিন নিয়ে বিজ্ঞ আদালত যা করেছেন, সেটা তারা ভেবেচিন্তে এবং আইন অনুযায়ী করছেন, কাজেই এখানে সরকারের কোনো হাত নেই।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুর রহমান, সভাপতি মিনহাজ উদ্দিন মুছা মিয়া, স্থানীয় পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ার, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নরসিংদী যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তাঁর স্বামী মফিজুর রহমান ওরফে মতি সুমনসহ চারজনকে গত শনিবার বেলা ১১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তাঁরা দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন। এ সময় তাঁদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার টাকা এবং বিভিন্ন দেশের বিপুল পরিমাণ জাল মুদ্রা জব্দ করা হয়।