ক্লাসের মধ্যে পলেস্তারা খসে ছাত্রী আহত

কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভানী ইউনিয়নের দাড়িয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদের পলেস্তারা ধসে নূরজাহান বেগম নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রী গুরুতর আহত হয়েছে। তার মাথায় আঘাত লেগেছে। তাকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টা ৫০ মিনিটে ক্লাস চলার সময় এ ঘটনা ঘটে।

নূরজাহান বেগমের বাড়ি দাড়িয়াপুর গ্রামে। তার বাবা ওই গ্রামের পশু চিকিৎসক মো. আলমগীর হোসেন এবং মা রাবেয়া বেগম।

দাড়িয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা জানান, দুপুরে বিদ্যালয়ের সহকারী শিক্ষক লাইলি আক্তার বাংলা ক্লাস নিচ্ছিলেন। হঠাৎ পঞ্চম শ্রেণির কক্ষের ছাদের পলেস্তারা খসে নূরজাহানের মাথায় পড়ে। ওই ছাত্রীর মাথা থেকে রক্ত পড়তে থাকে। এতে শ্রেণিকক্ষের অন্য শিক্ষার্থীরা ভয় পায়। দ্রুত ওই ছাত্রীকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

প্রধান শিক্ষক বলেন, ‘১৯৯৫ সালে বিদ্যালয়ের ভবনটি নির্মাণ করা হয়েছিল। ভবনটি পরিত্যক্ত ঘোষণা করে নতুন ভবনের জন্য আবেদনও করেছিলাম। কিন্তু নতুন ভবন আর মেলেনি। ফলে ঝুঁকিপূর্ণ ভবনেই ক্লাস চালিয়ে যেতে হচ্ছে আমাদের। এরই মধ্যে এই দুর্ঘটনা ঘটল।’

দেবীদ্বার উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. কামরুজ্জামান ভূঁইয়া বলেন, যতটুকু খোঁজ নিয়ে জেনেছি , বিদ্যালয়ের ভবনটি অনেক আগে থেকেই ঝুঁকিপূর্ণ ছিল। পুরো উপজেলায় এ রকম প্রায় ২০-২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন জরাজীর্ণ। এগুলো নতুন করে করা দরকার।

দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, আহত ছাত্রীর সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করতে বিদ্যালয় কর্তৃপক্ষকে বলা হয়েছে।