টাঙ্গাইলে স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড

টাঙ্গাইলে যৌতুকের কারণে স্ত্রীকে হত্যার দায়ে আশরাফুল ইসলাম (৩৫) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত তাঁকে এক লাখ টাকা জরিমানা করেছেন।

আজ সোমবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আশরাফুল দেলদুয়ার উপজেলার গড়াসিন গ্রামের বাসিন্দা। এ ছাড়া দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) এ কে এম নাছিমুল আক্তার জানান, আশরাফুল পাঁচ লাখ টাকা যৌতুক চেয়ে স্ত্রী সালেহাকে বিভিন্ন সময় নির্যাতন করতেন। ২০১২ সালের ১৮ আগস্ট গভীর রাতে তিনি সালেহাকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে লাশ ঘরের বৈদ্যুতিক পাখার সঙ্গে ঝুলিয়ে রাখেন। এ ঘটনায় নিহত সালেহার বাবা আব্দুস সামাদ বাদী হয়ে আশরাফুল, আশরাফুলের মা আছিয়া বেগম এবং প্রতিবেশী চাচাতো ভাই ইয়াকুব আলীকে আসামি করে দেলদুয়ার থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ আশরাফুলকে গ্রেপ্তার করে। এরপর শুধুমাত্র আশরাফুলকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। এই অভিযোগপত্রের বিরুদ্ধে আদালতে নারাজি দেন আব্দুস সামাদ। নারাজি দেওয়ার পর আদালত ওই দুজনের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন। কিন্তু সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ওই দুজনের বিরুদ্ধে কোনো অভিযোগ না পাওয়ায় আদালত তাঁদের খালাস দেন।

রায় ঘোষণার পর আশরাফুলকে টাঙ্গাইল জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।