পুলিশের ধাওয়ায় খালে পড়ে একজনের মৃত্যু?

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ফরিদপুরে পুলিশের ধাওয়া খেয়ে খালের পানিতে পড়ে এক ব্যক্তির মৃত্যুর হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার দুপুরে এ ঘটনা ঘটে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মানিকনগর গ্রামে। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করেছে।

ওই ব্যক্তির নাম বিমান সরদার (৩২)। তিনি মানিকনগর গ্রামের বাসিন্দা। তিনি বিবাহিত এবং দুই মেয়ের বাবা। বিমান ট্রাকচালক ছিলেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, মনিকনগর গ্রামের একটি কলা বাগানে ওই এলাকার কয়েকজন তাস খেলছিলেন। গতকাল দুপুর ২টার দিকে নগরকান্দা থানার উপপরিদর্শক (এসআই) মো. নজরুলের নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য ওই কলাবাগানে অভিযান চালান। পুলিশ দেখে বিমান সরদারসহ সবাই দৌড়ে পালানোর চেষ্টা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একই গ্রামের কামরুল হাওলাদারকে (৪০) গ্রেপ্তার করে।

বিমানের ভাই আক্কাস আলী সরদার বলেন, পুলিশের ধাওয়া খেয়ে সবাই বাড়ি ফিরে গেলেও তাঁর ভাই সন্ধ্যা নাগাদ বাড়ি ফেরেননি। পরে তিনি ভাইকে খুঁজতে গিয়ে ওই কলাবাগানের কাছে একটি খালের পানিতে তাঁর ভাইয়ের স্যান্ডেল ভাসতে দেখেন। সন্ধ্যা সাতটার দিকে খাল থেকে ভাইকে মৃত অবস্থায় উদ্ধার করেন তিনি।

নগরকান্দা থানার পরিদর্শক (তদন্ত) মিরাজ হোসেন বলেন, বিমান সরদার পুলিশের ধাওয়া খেয়ে পানিতে পড়ে যাননি। পুলিশ কাউকে ধাওয়া করেনি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক ব্যক্তিকে আটক করলে অন্যরা পালিয়ে যান। এ ব্যাপারে বিমানের ভাই আক্কাস বাদী হয়ে নগরকান্দা থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে গ্রেপ্তার কামরুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে।