সংঘর্ষে চার স্বজনকে হারিয়ে মারা গেলেন তিনিও

খাগড়াছড়ির মাটিরাঙ্গার গাজীনগর এলাকায় আজ মঙ্গলবার দুপুরের ব্যক্তিমালিকানাধীন বাগানের গাছ কাটাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এতে এক বিজিবি সদস্যসহ ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে চারজন স্বজন। পরিবারের চার স্বজনকে একসঙ্গে হারানোর শোক সইতে না পেরে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান রঞ্জু বেগম নামের এক নারী।

এই চার স্বজন হলেন আলুটিলা বটতলী গ্রামের বাগান মালিক মো. সাহাব মিয়া ওরফে প্রকাশ মুছা (৫৫), সাহাব মিয়ার দুই ছেলে আহম্মদ আলী (৩৭) ও মো. আলী আকবর (৩০), আহম্মদ আলীর শ্বশুর মফিজ মিয়া (৫০)। রঞ্জু বেগম (৫২) সাহাব মিয়ার স্ত্রী।

পুলিশ, এলাকাবাসী ও প্রশাসন সূত্রে জানা গেছে, বৈদ্যুতিক তার টানার জন্য বাগান মালিক মো. সাহাব মিয়া সকালে তাঁর নিজের বাগান থেকে ৪টি কাঁঠাল গাছ কাটেন। গাছগুলো বাগান থেকে আধা কিলোমিটার দূরে ট্রাক্টরে করে গাজীনগর এলাকার একটি করাত কলে নেওয়া হচ্ছিল। পথে গাছগুলো অবৈধ দাবি করে ৪০ বিজিবির খেদাছড়া জোনের সদস্যরা সেগুলো তাদের হেফাজতে নিতে চায়। পুরো এলাকাবাসী সমবেত হয়ে বিজিবি সদস্যদের প্রতিহত করার চেষ্টা করলে এলাকাবাসীর সঙ্গে তাদের সংঘর্ষ হয়। ঘটনাস্থলে মারা যান বাগান মালিক মো. সাহাব মিয়া ও ছেলে আলী আকবর। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান সাহাবের আরেক ছেলে আহম্মদ আলী। আর চট্টগ্রামে নেওয়ার পথে আহম্মদ আলীর শ্বশুর মফিজ মিয়া মারা যান।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মো. এমএম সালাউদ্দিন এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস প্রথম আলোকে বলেন, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার রেজাউল করিমকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তদন্ত কমিটি ঘটনার প্রতিবেদন জমা দেবে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।