স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে দম্পতিসহ তিনজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বাগেরহাটে এক যুগ আগে স্কুলছাত্রী ধর্ষণের দায়ে দম্পতিসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত তিনজন হলেন বাগেরহাটের কচুয়া উপজেলার উদানখালী গ্রামের আজিবর রহমান (৫০) ও তাঁর স্ত্রী জাহানারা বেগম (৪৩) ও সদর উপজেলার বাদোখালী গ্রামের ইউসুফ আলী (৫২)।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সিদ্দিকুর রহমান খান জানান, ২০০৭ সালের ৭ জুলাই কচুয়া উপজেলার একটি গ্রামের পঞ্চম শ্রেণির ছাত্রীকে ভাত খাওয়ানোর কথা বলে প্রতিবেশী আজিবর রহমান তাঁর বাড়িতে নিয়ে যান। সেখানে আজিবরের স্ত্রী জাহানারার সহযোগিতায় আজিবর ও ইউসুফ পালাক্রমে মেয়েটিকে ধর্ষণ করেন। পরে বাড়ি ফিরে মেয়েটি তার মাকে ঘটনাটি খুলে বলেন। এ ঘটনায় ওই ছাত্রীর মামা বাদী হয়ে কচুয়া থানায় তিনজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

ওই মামলার তদন্ত কর্মকর্তা ও কচুয়া থনার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামলার তদন্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক একই বছরের ২৭ নভেম্বর নারীসহ তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালতের বিচারক ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে ওই রায় ঘোষণা করেন।