ডিবি পরিচয় দেওয়া ৫ অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার

গ্রেপ্তার হওয়া পাঁচজন। তারা ডিবি পরিচয়ে শাহীন মিয়াকে বাড়ি থেকে তুলে নিয়ে মুক্তিপণ দাবি করেছিল। ছবি: প্রথম আলো
গ্রেপ্তার হওয়া পাঁচজন। তারা ডিবি পরিচয়ে শাহীন মিয়াকে বাড়ি থেকে তুলে নিয়ে মুক্তিপণ দাবি করেছিল। ছবি: প্রথম আলো

নরসিংদীতে ডিবি পরিচয়ে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া শাহীন মিয়া (৪০)কে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। একই সঙ্গে সেই পাঁচ অপহরণকারী সদস্যকেও গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের বানিয়াছল এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া পাঁচজন হলেন শহরের বানিয়াছল এলাকার মো. তোফাজ্জল হোসেন (৩৪) ও রাসেল চৌধুরী (৩৫), মাধবদীর ভগীরথপুরের সানোয়ার হোসেন (৪১) ও মোশারফ মিয়া (৩৮) এবং ব্রাহ্মনবাড়িয়ার নবীনগরের রুবেল মিয়া (৩৪)।

অপহৃত শাহীন মিয়ার পরিবারের সদস্য ও স্থানীয়রা জানান, গতকাল সোমবার রাত ১১টার দিকে সদর উপজেলার শীলমান্দি এলাকার শাহীন মিয়ার বাসায় ৭-৮ জনের একটি সংঘবদ্ধ অপহরণকারী দল নিজেদের ডিবি পরিচয় দিয়ে দরজা খুলতে বলে। পুলিশের কথা বলায় শাহীন মিয়া দরজা খুলে দিলে তারা ঘরে ঢুকে দুটি মোবাইলসহ তাঁকে বাসা থেকে নিয়ে যায়। চলে যাওয়ার সময় একটি মুঠোফোন নাম্বার ওই পরিবারের সদস্যদের কাছে দিয়ে তাদের সাথে যোগাযোগ করতে বলে আসে। ওই রাতেই মুঠোফোনে অপহরণকারী দলটি শাহীনকে মারধর ও কান্নার শব্দ শুনিয়ে পরিবারটির কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপন দাবি করে।

জেলা গোয়েন্দা পুলিশ বলছে,আজ মঙ্গলবার সকালে শাহীন মিয়ার স্ত্রী ইয়াসমীন বেগম পুলিশ সুপারের কার্যালয়ে এসে এসপি প্রলয় কুমার জোয়ারদারকে বিষয়টি জানান। এরপর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণকারী চক্রের অবস্থান সনাক্ত করে অভিযান চালায়। আজ বিকেল সাড়ে ৪টার দিকে শহরের বানিয়াছল এলাকা থেকে ওই অপহরণকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার ও শাহীনকে উদ্ধার করে জেলা গোয়েন্দা পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক রূপণ কুমার সরকার জানান, এই ঘটনায় অপহৃত শাহীন মিয়ার স্ত্রী ইয়াসমীন বেগম বাদী হয়ে মামলা করছেন। মামলায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করা হচ্ছে। মামলা হওয়ার পরই আসামীদের আদালতে পাঠানো হবে।