সিঙ্গাপুরফেরত যুবক করোনাভাইরাসে আক্রান্ত নন

নওগাঁ সদর হাসপাতালে ভর্তি সিঙ্গাপুরফেরত বাংলাদেশি যুবকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছেন চিকিৎসক। আজ বুধবার সকালে নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোমিনুল হক প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। ওই যুবক সর্দি-জ্বর নিয়ে গত সোমবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হন।

করোনাভাইরাসের ফলে সৃষ্ট রোগ কোভিড-১৯ সন্দেহে নওগাঁ সদর হাসপাতালের চিকিৎসক বোর্ড ওই যুবকের দেহ থেকে নেওয়া রক্ত ও সিরামের নমুনা পরীক্ষার জন্য গতকাল মঙ্গলবার ঢাকায় পাঠায়। নমুনা পরীক্ষায় ওই যুবকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি।

মোমিনুল হক বলেন, গতকাল সন্ধ্যায় পাওয়া ওই যুবকের নমুনা পরীক্ষা প্রতিবেদনে করোনাভাইরাস শনাক্ত না হওয়ায় তাঁকে স্বাভাবিক সর্দি-জ্বরে আক্রান্ত রোগী হিসেবে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁর শরীরের তাপমাত্রা কমতে শুরু করেছে।

হাসপাতাল ও যুবকের পরিবার সূত্রে জানা গেছে, যুবকের বাড়ি নওগাঁর নিয়ামতপুর উপজেলায়। গত ২৮ ফেব্রুয়ারি তিনি সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন। সিঙ্গাপুরে চার বছর ধরে তিনি একটি জাহাজ কোম্পানিতে শ্রমিকের কাজ করছেন। ২৮ ফেব্রুয়ারি দেশে আসার পর বিমানবন্দরে প্রাথমিক পরীক্ষায় তাঁর কোনো অসুস্থতা ধরা না পড়ায় তিনি গ্রামের বাড়িতে চলে আসেন। বাড়িতে আসার পর দুই দিন ভালো ছিলেন। কিন্তু গত রোববার রাত থেকে জ্বর, সর্দি ও মাথাব্যথা শুরু হয়। সোমবার বিকেলে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে সেখানকার চিকিৎসকেরা করোনাভাইরাস সন্দেহে তাঁকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। ওই দিন সন্ধ্যায় নওগাঁ সদর হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। সেখানে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে হাসপাতালের পৃথক ইউনিটে ভর্তি করে চিকিৎসা দেওয়া শুরু করে এবং পরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠায়।