হত্যা মামলায় এক নারীসহ তিনজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চুয়াডাঙ্গায় বাবুর আলী (৫০) নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে এক নারীসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার বিকেল সাড়ে পাঁচটায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা. রবিউল ইসলাম এ রায় দেন। একই সঙ্গে দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের বেকসুর খালাস দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন গড়চাপড়া গ্রামের ইখতিয়ার আলী (২৭), জুয়েল হোসেন ওরফে কুসুম (২৫) ও মাহিমা খাতুন ওরফে ফুট্টুরি ওরফে লাবনী (২৩)। খালাস পাওয়া দুজন হলেন একই গ্রামের কামাল হোসেন ও রশিদুল হক।

এজাহার সূত্রে জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার গড়চাপড়া গ্রামের বাবুর আলী ওরফে বাবু ২০১৮ সালের ১৮ এপ্রিল বিকেলে বাড়ি থেকে বের হন। ওই দিন সন্ধ্যায় গ্রামের একটি চায়ের দোকানে বসে থাকা অবস্থায় অস্ত্রধারী দুর্বৃত্তরা পূর্ব বিরোধের জের ধরে কৌশলে তাকে তুলে নিয়ে যায়। পরদিন সকালে গ্রামের একটি ছাপড়া ঘরে বাবুর আলীর রক্তাক্ত লাশ পাওয়া যায়। এ ঘটনায় ২০ এপ্রিল বাবুর আলীর স্ত্রী মমতাজ খাতুন আলমডাঙ্গা থানায় অজ্ঞাত আসামিদের নামে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আলমডাঙ্গা থানার উপপরিদর্শক(এসআই) সাইফুল ইসলাম ২০১৯ সালের ১০ এপ্রিল পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামিদের মধ্যে জুয়েল হোসেন কুসুম ও মাহিমা খাতুন লাবনী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।