সিলেটে প্রবাসীর শরীরে করোনার অস্তিত্ব মেলেনি

ছবি: রয়টার্স
ছবি: রয়টার্স

সিলেটে ৩২ বছর বয়সী দুবাইফেরত প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেটে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসক সুশান্ত কুমার মহাপাত্র।

এই চিকিৎসক বলেন, ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) দুজন প্রতিনিধি গত বৃহস্পতিবার সিলেটে এসে ওই প্রবাসীর রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় নিয়ে যান। পরীক্ষা-নিরীক্ষার পর গতকাল শনিবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কাছে প্রতিবেদন ই–মেইলের মাধ্যমে জানানো হয়েছে। প্রাথমিকভাবে জানানো হয়েছে, ওই প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত নন।

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি দুবাই থেকে সিলেটে ফেরেন ওই প্রবাসী। তিনি সিলেটের কানাইঘাট উপজেলার বাসিন্দা। দেশে ফেরার পর থেকে তিনি জ্বর, কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন তিনি। তবে অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসকেরা তাঁকে সিলেটে চিকিৎসা করানোর পরামর্শ দেন। স্বজনেরা গত বুধবার রাতে তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে স্থানান্তর করা হয়।

সুশান্ত কুমার মহাপাত্র বলেন, ওই প্রবাসীর চিকিৎসা চলছে। তাঁর অবস্থা আগের তুলনায় ভালো।