সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এক বাসের চালক নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ১০ বাসযাত্রী আহত। আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় সায়দাবাদ এলাকায় সি-লাইন পরিবহন ও গ্রামীণ ট্রাভেলস নামের দুটি বাসের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

নিহত চালকের নাম সবুর হোসেন (৪০)। তিনি গ্রামীণ ট্রাভেলস বাসের চালক ছিলেন। নিহত সবুর চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা ছিলেন।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদ আলম দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। প্রথম আলোকে তিনি জানান, ট্রাফিক আইন অমান্য করে উল্টো পথে সড়ক প্রতিবন্ধকের ডান দিক দিয়ে যাচ্ছিল ঢাকা থেকে পাবনাগামী সি-লাইন পরিবহনের একটি বাস। এ সময় রাজশাহী থেকে ঢাকাগামী গ্রামীণ ট্রাভেলসের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। এতে সি-লাইন সড়ক প্রতিবন্ধকে গিয়ে ধাক্কা খায় এবং গ্রামীণ ট্রাভেলস পাশের রেলপথের দিকে উল্টে পড়ে। এ সময় মহাসড়কে যান চলাচল সাময়িকভাবে বন্ধ হয় যায়।

ওসি জানান, স্থানীয় লোকজনের কাছে খবর পেয়ে বঙ্গবন্ধু সেতু ট্রাফিক ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। তাঁরা আহত অবস্থায় ১১ জনকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চালক সবুর মারা যান। পরে বাস দুটিকে সরিয়ে নেওয়ার পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।