আখাউড়া রেলস্টেশনে ঢাবি ছাত্রকে টিকিট কালোবাজারিদের মারধর

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশনে মুঠোফোনে ছবি ওঠানোর অভিযোগ এনে মো. আতাউল্লাহ (২৪) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রকে মারধর করেছে টিকিট কালোবাজারিরা। আজ শনিবার সকালে রেলওয়ে স্টেশন এলাকায় টিকিট কালোবাজারিদের মারধরের শিকার হন তিনি। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

আতাউল্লাহর বাড়ি বিজয়নগর উপজেলার হাটখোলা গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের স্নাতকোত্তর বিভাগের শিক্ষার্থী।

স্থানীয় লোকজন, আখাউড়া রেলওয়ে থানা ও অভিযোগ সূত্রে জানা গেছে, ঢাকায় যাওয়ার জন্য আজ সকালে আখাউড়ার আজমপুর রেলওয়ে স্টেশনের কাউন্টার থেকে টিকিট কাটেন আতাউল্লাহ। পরে স্টেশনে অপেক্ষা করছিলেন। স্টেশনে অবস্থান করা অবস্থায় মুঠোফোনে ফেসবুক ব্যবহার শুরু করেন আতাউল্লাহ। সে সময় টিকিট কালোবাজারি করা স্থানীয় কয়েকজন যুবক গিয়ে তাঁকে মুঠোফোন ব্যবহারে বাধা দেন। আতাউল্লাহ মুঠোফোনে ওই যুবকদের ছবি তুলেছেন বলে অভিযোগ করা হয়। একপর্যায়ে তাঁরা তাঁর মুঠোফোন সেট কেড়ে নিয়ে মারধর করেন। স্টেশন এলাকায় উপস্থিত লোকজন আতাউল্লাহকে উদ্ধার করেন। পরে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে স্থানীয় চার টিকিট কালোবাজারির নাম উল্লেখ করে আখাউড়া থানায় মামলা করেন তিনি।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস প্রথম আলোকে এ খবরের সত্যতা নিশ্চিত করেন। এ ঘটনায় আতাউল্লাহ স্থানীয় হিরণ মিয়া, শরীফ আহমেদ, স্বপন খলিফা ও মো. শাহীন নামের চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।