হ্যাঁচকা টানে প্রাণ কেড়ে নেওয়া ছিনতাইকারী গ্রেপ্তার

রাজধানীতে ছিনতাইকারীচক্রের চার সদস্যকে মুগদা এলাকা থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার রাত সাড়ে ১২টার দিকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. মিজুয়ান মিয়া (২৯), শেখ লিটন (৩৮), মো. আবদুল মজিদ (৩৩) ও মো. রফিক হাওলাদার (৪২)। এই চারজন তারিনা বেগম লিপা (৩৮) হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। প্রথম আলোকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির গোয়েন্দা পূর্ব বিভাগের অতিরিক্ত উপকমিশনার শাহিদুর রহমান।

ডিএমপির গোয়েন্দা পূর্ব বিভাগের একটি দল অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে। সে সময় তাঁদের কাছ থেকে ১টি আগ্নেয়াস্ত্র ১টি গুলি ও ২টি ছুরি ছাড়াও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত প্রাইভেট কার উদ্ধার করা হয়। তাঁদের কাছ থেকে তারিনা বেগম লিপার ব্যবহার করা একটি ট্যাব ও নগদ ১ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে খিলগাঁও থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

গোয়েন্দা বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, তাঁরা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। প্রাইভেট কারযোগে ঢাকার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতেন। পথচারী এবং রিকশার আরোহীদের ব্যাগ ছিনিয়ে নেওয়া তাঁদের কাজ। গত ২৯ ফেব্রুয়ারি তারিনা বেগম লিপা হত্যার সঙ্গে তাঁরা জড়িত।
গোয়েন্দা পূর্ব বিভাগের অতিরিক্ত উপকমিশনার শাহিদুর রহমান প্রথম আলোকে বলেন, এ বিষয়ে বিস্তারিত রোববার সকাল সাড়ে ১০টায় ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

এর আগে রাজধানীর দক্ষিণ মুগদা এলাকায় প্রাইভেট কারে থাকা ছিনতাইকারীর টানে রিকশা থেকে পড়ে তারিনা বেগম লিপা নামের এক নারী আহত হন। ২৯ ফেব্রুয়ারি সকাল ৬টা ৫০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।