যশোরের চৌগাছায় 'বন্দুকযুদ্ধে' নিহত ১, পুলিশের দাবি মাদক ব্যবসায়ী

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

যশোরের চৌগাছা উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ জহুরুল ইসলাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল শনিবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে ওই ‘বন্দুকযুদ্ধ’ হয়।

জহুরুল ইসলামের বাড়ি চৌগাছা উপজেলার আন্দুলিয়া গ্রামে। বাবার নাম গোলাম হোসেন।

পুলিশ বলছে, জহুরুল ইসলাম এলাকার চিহ্নিত একজন মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে চৌগাছা থানা এবং ঝিনাইদহের কয়েকটি থানায় মাদক, মারামারিসহ অন্তত ১১টি মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, পিস্তলের একটি গুলির খোসা এবং ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান বলেন, মাদকের একটি বড় চালান পাচার হচ্ছে—এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল গভীর রাতে উপজেলার বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে পুলিশ অবস্থান নেয়। রাত তিনটার দিকে একদল মাদক ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও এ সময় পাল্টা গুলি চালায়। পুলিশের গুলির মুখে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। এরপর সেখানে তল্লাশি করে মাদক ব্যবসায়ী জহুরুল ইসলামের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়।

পরে পুলিশ লাশটি উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ সময় সেখান থেকে একটি পিস্তল, পিস্তলের একটি গুলির খোসা এবং ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।