নোয়াখালীতে পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ২

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের ভয়ারচর এলাকায় অভিযান চালিয়ে মো. বাবলু (৩২) ও আনোয়ার হোসেন (৫৬) নামের দুজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তাঁদের কাছ থেকে তিনটি একনলা বন্দুক, দুটি এলজি, একটি বন্দুকের গুলি ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করার দাবি করেছে র‍্যাব।

আজ রোববার ভোররাত চারটা থেকে সকাল আটটা পর্যন্ত র‍্যাব-১১-এর স্পেশাল কোম্পানির কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর নেতৃত্বে এই অভিযান চালানো হয়। গ্রেপ্তার বাবুল ও আনোয়ার হাতিয়ার ভয়ারচরের বাসিন্দা।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১ সিপিএসসি নারায়ণগঞ্জ ও সিপিসি-৩ লক্ষ্মীপুর প্রথমে হাতিয়ার ভয়ারচরে অভিযান চালায়। এ সময় পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ বাবুল ও আনোয়ারকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী, লক্ষ্মীপুর জেলার রামগতি বাজারের রায়হান ওয়ার্কশপে অভিযান চালানো হয়। ওয়ার্কশপের একটি কক্ষ অস্ত্র তৈরির কারখানা হিসেবে ব্যবহার করা হতো। ওই কক্ষ থেকে একনলা বন্দুকের একটি গুলিসহ বিপুল পরিমাণে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-১১-এর স্পেশাল কোম্পানির কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি প্রথম আলোকে বলেন, রামগতি বাজারে রায়হানের ওয়ার্কশপের আড়ালে অস্ত্র তৈরি করা হতো। ওই অস্ত্রগুলো চরের বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কাছে বিক্রি করা হতো। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে হাতিয়া থানায় হস্তান্তর করা হবে।