বঙ্গবন্ধুর জম্মদিনে জন্ম নেওয়া তিন কন্যা শিশু পেল উপহার

তিন নবজাতকের প্রত্যেকের পরিবারের হাতে উপহারসামগ্রী তুলে দেওয়া হয়। ছবি: প্রথম আলো
তিন নবজাতকের প্রত্যেকের পরিবারের হাতে উপহারসামগ্রী তুলে দেওয়া হয়। ছবি: প্রথম আলো

বঙ্গবন্ধুর জন্মদিনে জয়পুরহাটে জন্ম নেওয়া তিন কন্যাশিশুকে উপহার দেওয়া হয়েছে। এই তিন নবজাতকের পরিবারের হাতে তুলে দেওয়া হয় একটি করে তোয়ালে, মশারি ও মুজিব বর্ষের ক্রেস্ট। গতকাল মঙ্গলবার ভোরে মা ও শিশু কল্যাণকেন্দ্রে এই তিন নবজাতকের জন্ম হয়।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদোগে এসব উপহার সামগ্রী দেওয়া হয়। শহীদ ডা. আবুল কাশেম ময়দানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন তিন নবজাতকের পরিবারের হাতে উপহার সামগ্রী ও মুজিব বর্ষের ক্রেস্ট তুলে দেন। এ সময় জয়পুরহাটের সিভিল সার্জন সেলিম মিঞা, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোহাম্মদ জোবায়ের গালীব, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক জোবায়ের গালীব প্রথম আলোকে বলেন, ‘১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে যে শিশুর জন্ম হবে, সে একটি করে তোয়ালে, মশারি ও মুজিব বর্ষের ক্রেস্ট উপহার পাবে বলে ঘোষণা দেওয়া হয়েছিল। সে অনুযায়ী তিন নবজাতকের প্রত্যেকের পরিবারের হাতে উপহারসামগ্রী তুলে দেওয়া হয়েছে। এখানে কোনো ছেলে শিশু জন্ম নেয়নি। তাই পরিবারের সম্মতিতে এই তিন কন্যার নাম রাখা হয়েছে রেনু। রেনু বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার ডাকনাম।