টাঙ্গাইলে 'হোম কোয়ারেন্টিনে' না থাকায় প্রবাসীকে জরিমানা

কোয়ারেন্টিন
কোয়ারেন্টিন

টাঙ্গাইলের সখীপুরে হোম কোয়ারেন্টিনে না থাকায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত তাঁকে এ সাজা দেয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সিঙ্গাপুর থেকে এক ব্যক্তি এক সপ্তাহ আগে সখীপুরে নিজের বাড়িতে আসেন। বিদেশ থেকে এসে ১৪ দিনের ‘হোম কোয়ারেন্টিনে’ থাকার জন্য সরকারের তরফ থেকে সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু তিনি সেই নির্দেশ অমান্য করে কোয়ারেন্টিনে না থেকে বাজারে ঘোরাঘুরি করছিলেন। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান তাঁকে ফোন দিয়ে বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলেন। এ সময় ওই প্রবাসী এই কর্মকর্তার সঙ্গে খারাপ আচরণ করেন। পরে গতকাল বিকেলে সখীপুর থানার পক্ষ থেকে তাঁকে ফোন দিলে তিনি ‘হোম কোয়ারেন্টিনে’ থাকতে অপারগতা জানান। আজ ভ্রাম্যমাণ আদালত তাঁকে জরিমানা করেন।

সখীপুরের ইউএনও আসমাউল হুসনা লিজা প্রথম আলোকে বলেন, সখীপুর উপজেলায় দণ্ডপ্রাপ্ত ব্যক্তিসহ ১৯ প্রবাসীকে তাদের নিজ বাড়িতে ‘কোয়ারেন্টিনে’ থাকতে বলা হয়েছিল।