প্রবাসী বরের বিয়ে বন্ধ, কমিউনিটি সেন্টারকে জরিমানা

করোনা পরিস্থিতির কারণে যেখানে বিদেশ থেকে ফিরেলেই ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক সেখানে গ্রিস থেকে ফিরে ১১ দিনের মাথায় বিয়ের পিড়িতে আজ বৃহস্পতিবার বসতে যাচ্ছিলেন এক বর। কিন্তু তা ঠেকিয়েছে প্রশাসন। বিয়ে বন্ধের পাশাপাশি বিয়ের আয়োজন করায় কনেপক্ষ ও কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে। মৌলভীবাজার সদরের একটি সেন্টারে ছিল বিয়ের আয়োজন।

জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, বিয়ের খবর পেয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ওই কমিউনিটি সেন্টারে অভিযান চালায়। এ সময় কনে পক্ষকে ৫০ হাজার টাকা এবং জমায়েত নিষিদ্ধ জেনেও বিয়েতে সহযোগিতা করায় সেন্টারের কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে সেন্টারটি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে। আর অভিযানের খবর পেয়ে বরপক্ষ কমিউনিটি সেন্টারেই আসেনি। গ্রিস প্রবাসী এই বর গত ৮ মার্চ দেশে এসেছেন। তাঁর পরিবারের লোকজনকে ফোন করে তাঁকে তিনদিনের কোয়ারেন্টিনে পাঠাতে বলা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নেছার উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘বরের কোয়ারেন্টিনে থাকার কথা। না থেকে বিয়ের আয়োজন করায় বিয়ে বন্ধ করা হয়েছে। কমিউনিটি সেন্টারকে জরিমানা করা হয়েছে। ’

এ ছাড়া দুবাই ফেরত আরেক প্রবাসী শহরের একটি দোকানে কেনাকাটা করার সময় ভ্রাম্যমাণ আদালত তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করে কোয়ারেন্টিনে পাঠিয়েছেন।