তিন বিদেশফেরত ব্যক্তির বাড়িতে খাবার দিল পুলিশ

পটুয়াখালী সদরে বিদেশ থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে পুলিশ মাঠে নেমেছে। যাঁদেরই খাদ্যসংকট দেখা দিয়েছে, তাঁদের বাড়িতে খাদ্যসামগ্রী সরবরাহ করা হচ্ছে। পাশাপাশি হোম কোয়ারেন্টিন না মানায় শহরের ১০টি বাড়িতে ‘কোয়ারেন্টিন হোম’ লেখা স্টিকার এবং লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে।
পটুয়াখালী সদর থানার পুলিশ জানায়, সদর থানার আওতায় বিদেশফেরত রয়েছেন ২৪৪ জন। তাঁদের মধ্যে বর্তমানে ১৯৯ জন হোম কোয়ারেন্টিনে আছেন। অন্যদের কোয়ারেন্টিন শেষ হয়েছে।
পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, আজ বিদেশফেরত তিন ব্যক্তির বাড়ি থেকে ফোন পেয়ে খাদ্যসহায়তা হিসেবে বিশুদ্ধ পানি, রান্না করে খাওয়ার জন্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।
ওসি আরও জানান, পুলিশ বিদেশফেরত ব্যক্তিদের তালিকা ধরে হোম কোয়ারেন্টিনে রয়েছেন কি না, তা নিশ্চিত করছেন। তবে হোম কোয়ারেন্টিন না মানায় শহরের ১০টি বাড়িতে কোয়ারেন্টিন হোম লেখা স্টিকার এবং লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে। যেকোনো প্রয়োজনে ফোন করার জন্য মুঠোফোন নম্বর দেওয়া হয়েছে।
পটুয়াখালীর সঙ্গে সারা দেশের যোগাযোগ বন্ধ রয়েছে। শহরের বড় বড় মার্কেট, দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তাঘাট ফাঁকা। লোকজনের চলাচলও কম।
এদিকে করোনাভাইরাস প্রতিরোধে সতর্কবার্তা ও ঘর থেকে বের না হওয়ার পরামর্শমূলক নির্দেশ কার্যকর করার লক্ষ্যে সদর উপজেলা প্রশাসন কর্মহীন দৃষ্টিপ্রতিবন্ধী ৫০ জনের মধ্যে মাস্ক ও চাল, ডাল, আলু বিতরণ করেছে।
গতকাল বুধবার বিকেলে সদর উপজেলা কার্যালয়ের সামনে দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হেমায়েত উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতী, ভাইস চেয়ারম্যান সৈয়দ মো. সোহেল, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন প্রমুখ।